Monday , 19 June 2023 | [bangla_date]
  1. অপরাধ
  2. আইন
  3. আদালত
  4. খেলাধুলো
  5. জাতীয়
  6. ফিচার
  7. বাংলাদেশ
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ

কালীগঞ্জে নারী শিশুসহ কুকুরের কামড়ে ৪০ জন আহত

প্রতিবেদক
Bangladeshpratidin24
June 19, 2023 10:22 am
কালীগঞ্জে নারী শিশুসহ কুকুরের কামড়ে ৪০ জন আহত

এস,এম,মামুন কালীগঞ্জ (ঝিনাইদহ)
ঝিনাইদহের কালীগঞ্জে পাগলা কুকুরের কামড়ে কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে নারী পুরুষ ও শিশু রয়েছে। কুকুরের কামড়ে আহতদের কালীগঞ্জ, ঝিনাইদহ ও যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়েছে। কুকুরে কামড়ানো রোগীদের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। যদিও স্থানীয়রা বলছে প্রায় অর্ধশত মানুষকে কুকুরে কামড়িয়েছে। এ ঘটনা ছড়িয়ে পড়লে এলাবাসির মধ্যে কুকুর আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সোমবার সকালে কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম থেকে প্রথমে সাদা রংয়ের একটি কুকুর কামড়ানো শুরু করে। এরপর পথচারী, দোকানি, স্কুলছাত্রী ও শিশুদের কামড়াতে থাকে। স্থানীয়রা কুকুরটিকে ধাওয়া করলে সেখান থেকে দৌড়ে কালীগঞ্জ পৌর শহরের বলিদাপাড়া, নিশ্চিন্তপুর ও হেলাই গ্রামের বিভিন্ন এলাকা থেকে মানুষের কামড়িয়ে জখম করে।

হাসপাতালে ভর্তি শহরের বলিদাপাাড়ার রাখি বেগম নামে একক গৃহবধূ জানান, সকালে আমি বাড়ির পাশে কাজ করছিলাম। হঠাৎ একটি কুকুর এসে আমার উপর হামলে পড়ে। কিছু বুঝে উঠার আগেই আমার হাত কামড়ে ধরে। আমি অনেক চেষ্টা করেও কুকুরটিকে ছাড়াতে পারছিলাম না। এসময় প্রতিবেশিদের সহযোগীতায় আমি মুক্ত হয়।

হাসপাতালে চিকিৎসাধীন কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা সঞ্জিত কুমার কালু জানান, বেলা ১১টার দিকে আমি বাড়ি থেকে বের হয়ে আসা মাত্রই একটি কুকুর আমার পায়ে কামড়ে ধরে। অনেক চেষ্টা করেও ছাড়ানো যাচ্ছিলো না। এসময় আমি নিজেই কুকুরের মুখের মধ্যে দুই হাত দিয়ে ছাড়িয়ে নিই। এসময় কুকুরের দাতে আমার দুই হাতের ছয়টি আঙ্গুল ক্ষতিগ্রস্ত হয়।

কালীগঞ্জ শহরের সংরক্ষিত কাউন্সিলর শামছুন্নাহার বীনা জানায়, তার এলাকায় প্রায় ১০ জনের মতো নারী পুরুষকে পাগলা কুকুরে কামড়িয়েছে। আমি যাদেরকে হাসপাতালে ভর্তি ও চিকিৎসায় সহযোগীতা করেছি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাক্তার ইমরান হোসেন জানান, কুকুরে কামড়ানো অবস্থায় দুপুর পর্যন্ত ১৭ জন রোগী ভর্তি হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে কুকুরে কামড়ানোর বাইট মার্ক রয়েছে। তাদের সবাইকে প্রাথমিক চিকিৎসা ও ভ্যাক্সিন দেওয়া হয়েছে। সবাইকে বাড়িতে পাঠিয়ে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া দুইজনের কামড়ের আঘাত বেশি গুরুতর হওয়ায় তাদের ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করা হয়েছে। কুকুরে কামড়ানো রোগীদের জন্য হাসপাতালে পর্যাপ্ত ভ্যাক্সিন মজুদ রয়েছে বলে জানান চিকিৎসক।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত